মোনাস 10 এর কাজ কি? মোনাস 10 এর দাম কত? What is the function of Monas 10

 মোনাস 10 এর কাজ কি? মোনাস 10 এর দাম কত? What is the function of Monas 10


বন্ধুরা বাংলাদেশের একটি অতি পরিচিত ঔষুধ মোনাস 10। ডাক্তারের দেওয়া পরামর্শ অনুযায়ী আমরা মোনাস 10 ঔষধটি নিয়ে থাকি। কিন্তু আমরা অনেকেই জানিনা মোনাস টেন আসলেই কেন আমরা খেয়ে থাকি। এর উপকারিতা কি? এতে কোন পার্শ্ব প্রতিক্রিয়া আছে কিনা? মোনাস টেন সম্পর্কে আমাদের আরো অনেক কিছু জানতে ইচ্ছে হয়। তো বন্ধুরা চলেন আজকে আমরা মনাস 10 সম্পর্কে বিস্তারিত জানব।

আজকে আমরা মোনাস টেন সম্পর্কে যা যা জানবো:

 

মোনাস 10 এর কাজ কি? (What is the function of Monas 10)

মোনাস 10 কতদিন খেতে হয়? (How long to take Monas 10)

মোনাস 10 এর পার্শ্ব প্রতিক্রিয়া? (Side effects of Monas 10)

মোনাস 10 এর দাম কত ? (How much does Monas 10 cost)

মোনাস 10 খাওয়ার নিয়ম ? (Monas 10 Eating Rules)

মোনাস টেন খাওয়ার আগে না পরে খেতে হয়? (Monas Ten should be taken before or after meals)

মোনাস 5 এর কাজ কি? (What is the function of Monas 5)

মোনাস 5 এর পার্শ্ব প্রতিক্রিয়া?(Side effects of Monas 5)

মোনাস 10 এর কাজ কি ?(What is the function of Monas 10)

মোনাস টেন আমাদের বন্ধুসুলভ একটি ঔষধ অথবা ট্যাবলেট। মোনাস টেন সাধারণত আপনার যদি শ্বাসকষ্ট হয়ে থাকে তাহলে মোনাস টেন ট্যাবলেটটি সেবন করে থাকে। আবার কাশি হলে মোনাস টেন অতি গুরুত্বপূর্ণ একটি ঔষুধ। এজমা হলেও মোনাস 10 এর ভূমিকা অপরিসীম। যদি আপনার ঠান্ডা লেগে থাকে এবং বুকের ভেতর শব্দ হয় তাহলে মোনাস টেন খুবই গুরুত্বপূর্ণ কাজ করে। রাইনেইটিস এলার্জি হলেও মোনাস টেন সেবন করা হয়। 

মোনাস 10 কতদিন খেতে হয়? (How long to take Monas 10)

মোনাস 10 এই ট্যাবলেটটি অনেকদিন ধরে সেবন করতে হয়। প্রতিদিন রাতের বেলা খাবার খেয়ে তারপর এই ট্যাবলেটটি সেবন করতে হয়। বাচ্চা শিশুদের জন্য ৬ মাস থেকে ৬ বছর পর্যন্ত শিশুদের ৪ মি.গ্রা ট্যাবলেট খাওয়াতে হবে। ৬ থেকে ১৫ বছর শিশুদের জন্য ৫ মি.গ্রা মোনাস টেন  ট্যাবলেট খাওয়াতে হবে। ১৫ বছরের বেশি  বয়স যাদের তাদের মোনাস টেন 10 ১০ মি.গ্রা করে খাওয়াতে হবে। প্রতিদিন খাওয়ার পরে সকল বয়সী রোগীদের একটি করে ভরা পেটে মোনাস টেন ট্যাবলেট খাওয়াতে হবে। খালি এবং ভরা পেট দুভাবেই মোনাস টেন খাওয়া যাবে। কিন্তু ভরা পেটে মোনাস টেন খাওয়া ভালো।

মোনাস 10 এর পার্শ্ব প্রতিক্রিয়া? (Side effects of Monas 10)

ওভারডোজ মোনাস টেন সেবন করার ফলে যেসব পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে:

প্রচণ্ড রকম মাথা ব্যথা দিতে পারে,শরীরে জ্বর আসতে পারে,ডায়রিয়া হতে পারে, শরীর দুর্বল হয়ে যেতে পারে, অনেক সময় বমি হতে পারে, প্রচুর তৃষ্ণা পেতে পারে, রাতে ঘুমালে ঘুমের ব্যাঘাত ঘটতে পারে।

মোনাস 10 এর দাম কত: (How much does Monas 10 cost)

১০ মি.গ্রা মোনাস 10 এর দাম প্রতি পিস 16 টাকা করে রাখা হয়। কিন্তু এর দাম যেকোনো  সময়জন্য বাড়তে অথবা কমতে পারে পারে।

মোনাস 10: (Monas 10)

যে কোনো ওষুধ সেবন করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করবেন। মোনাস টেন কোন এন্টিবায়োটিক ঔষধ নয়। ৬ মাসের বয়সের শিশুদের মোনাস 10 খাওয়াবেন না। অবশ্যই এক্সপায়ার ডেট ওষুধ দেখে মোনাস টেন ওষুধটি কিনবেন। 

মোনাস 5 এর কাজ কি?(What is the function of Monas 5)

মনাস ফাইভ ও মনাস 10 এর মত হাঁপানি প্রতিরোধে কাজ করে। হাঁচি-কাশি সর্দির জন্য মোনাস 5 ও অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। মোনাস 10 এর মত মনাস ফাইভ ও খাওয়ার আগে অথবা পরে খেতে পারবেন। কিন্তু সবচেয়ে ভালো হয় খাওয়ার পরে মনাস ফাইভ সেবন করা। কিন্তু আপনি রগের উপর নির্ভর করে কতটুকু সেবন করতে হবে তা ডাক্তারের পরামর্শ নিয়ে খাওয়াটা বেশি ভালো। 

মোনাস 5 এর পার্শ্ব প্রতিক্রিয়া? (Side effects of Monas 5)

ওভারডোজ মোনাস ফাইভ খাওয়ার ফলে আপনার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে। এর পার্শ্ব প্রতিক্রিয়া তে আপনার বমি বমি ভাব দেখা দিতে, পারে বমি হতে পারে, মাথা ব্যাথা হতে পারে এবং ডায়রিয়া হতে পারে।


আমাদের কথা:

মোনাস টেন সম্পর্কে বিস্তারিত জানতে পেরে আপনার কোন রকম উপকার হয়ে থাকলে অবশ্যই কমেন্ট সেকশনে জানাবেন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url